আজ শুক্রবার, ২৫ জুন, ২০২১, ১১ আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ জিলকদ, ১৪৪২ হিজরী
আজ শুক্রবার, ২৫ জুন, ২০২১, ১১ আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ জিলকদ, ১৪৪২ হিজরী

বিশ্বে করোনায় মৃত্যু ৩৭ লাখ ছাড়িয়েছে

মহামারি করোনাভাইরাসে এ পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৩৭ লাখ ৬ হাজার ৫৬১ জন। আর গত দেড় বছরে এ রোগে আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ২৪ লাখ ২৪ হাজার ৪৭২ জন।
করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থ হয়ে ওঠা রোগীদের সংখ্যা বিষয়ক হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে বৃহস্পতিবার সকাল ১০টায় এ তথ্য পাওয়া গেছে।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, ২০২০ সালের মার্চ থেকে বৈশ্বিক মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বের যে দেশগুলোতে করোনায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে সেগুলো হলো- যুক্তরাষ্ট্র (৬ লাখ ১১ হাজার ২০ জন), ব্রাজিল (৪ লাখ ৬৭ হাজার ৭০৬ জন), ভারত (৩ লাখ ৩৮ হাজার ১৩ জন), মেক্সিকো (২ লাখ ২৮ হাজার ১৪৬ জন), পেরু (১ লাখ ৮৪ হাজার ৯৪২ জন), যুক্তরাজ্য ( ১ লাখ ২৭ হাজার ৭৯৪ জন), ইতালি (১ লাখ ২৬ হাজার ২৮৩ জন), রাশিয়া (১ লাখ ২২ হাজার ২৬৭ জন)।

আর বাংলাদেশে এ পর্যন্ত করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ১২ হাজার ৬৯৪ জন। এছাড়া আক্রান্ত রোগীর সংখ্যা ৮ লাখ ৪ হাজার ২৯৩ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। দেশটিতে প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে।