আজ রবিবার, ৩ জুলাই, ২০২২, ১৯ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জিলহজ, ১৪৪৩ হিজরী
আজ রবিবার, ৩ জুলাই, ২০২২, ১৯ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জিলহজ, ১৪৪৩ হিজরী

পি কে হালদারকে দ্রুত দেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ভারতে গ্রেফতার পি কে হালদারকে দ্রুত দেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শনিবার বিকেলে এ কথা জানান তিনি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, পি কে হালদারের গ্রেফতার নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে আমাদের কাছে কোনো খবর আসেনি। এলে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেব। তার নামে বাংলাদেশে একাধিক মামলা রয়েছে। সার্বিক অবস্থা বুঝে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে, হাজার কোটি টাকা পাচারকারী এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপক পি কে হালদারকে শনিবার গ্রেফতার করা হয়েছে। এদিন ভারতের পশ্চিমবঙ্গ থেকে তাকে ও তার ভাইসহ মোট ৬ জনকে গ্রেফতার করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনার জন্য অবশ্যই আমরা ভারতের সহযোগিতা চাইব। এ নিয়ে পরবর্তী প্রক্রিয়া সম্পর্কে ভাবা হচ্ছে। তাকে দ্রুত দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

পি কে হালদারদের গ্রেফতার ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অভিযান চালায়। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুরোধে এ অভিযানে নামে তারা।

গতকাল শুক্রবার পশ্চিমবঙ্গের প্রায় ৯টি বাড়িতে তল্লাশি চালায় ভারতীয় এ গোয়েন্দা সংস্থার সদস্যরা। অবশেষে আজ পি কে হালদারসহ মোট ৬ জনকে গ্রেফতার করতে সক্ষম হন তারা।