আজ রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৮ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ রবিউল আউ:, ১৪৪৩ হিজরী
আজ রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৮ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ রবিউল আউ:, ১৪৪৩ হিজরী

দেশে একদিনেই ৬৭ লাখ টিকা প্রয়োগ

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় দেশের চলমান টিকা কার্যক্রমে গত ২৪ ঘণ্টায় একদিনে ৬৬ লাখের বেশি মানুষ টিকা পেয়েছেন। সবমিলিয়ে দেশে একদিনে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে টিকা প্রয়োগ হয়েছে ৬৭ লাখ ৫৮ হাজার ৯৯২ ডোজ।
মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত টিকা বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে প্রথম ডোজের টিকা প্রয়োগ করা হয়েছে ৬৬ লাখ ২৫ হাজার ১২৩ জনকে। তাদের মধ্যে ৩১ লাখ ৬৯ হাজার ৬২২ জন পুরুষ এবং নারী ৩৪ লাখ ৫৫ হাজার ৫০১ জন।

প্রথম ডোজের মধ্যে সর্বোচ্চ ৬৫ লাখ ৬৯ হাজার ৭৮২ ডোজ প্রয়োগ করা হয়েছে চীনের উদ্ভাবিত সিনোফার্মের টিকা। আর ৩৯ হাজার ১১১ ডোজ দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা। এছাড়া ফাইজারের ১১ হাজার ২৮৭ ডোজ এবং মডার্নার ৪ হাজার ৯৩৪ ডোজ দেওয়া হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে ১ লাখ ৩৩ হাজার ৮৬৯ জনকে। সবমিলিয়ে একদিনেই টিকা ক্যাম্পেইন ও স্বাভাবিক টিকা কার্যক্রম মিলিয়ে ৬৭ লাখ ৫৮ হাজার ৯৯২ ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে সারাদেশের নির্ধারিত টিকা কেন্দ্রগুলোতে টিকা ক্যাম্পেইন শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত পরিচালিত হয়। তবে যেসব কেন্দ্রে লক্ষ্যমাত্রা পূরণ হয়নি সেসব কেন্দ্রে টিকাদান রাত পর্যন্ত চলমান ছিল বলে জানানো হয়েছে স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে।