আজ বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১, ৭ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ সফর, ১৪৪৩ হিজরী
আজ বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১, ৭ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ সফর, ১৪৪৩ হিজরী

পদ্মার সেতুর স্প্যানে ফেরির ধাক্কা, বিআইডব্লিউটিসির অস্বীকার

পদ্মা সেতুর স্প্যানে ধাক্কা লেগে একটি ফেরির ফ্ল্যাগ স্ট্যান্ড বা মাস্তুল ভেঙে গেছে বলে কয়েকটি সংবাদমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে তা অস্বীকার করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)।
পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদের দেওয়ান বলেন, অনেক সাংবাদিক আমাকে ফোন করেছে, আমি শুনেছি। বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষের সঙ্গে আমি কথা বলেছি। তারা বলেছে, পদ্মা সেতুর সঙ্গে ফেরির ধাক্কার কোনো ঘটনা ঘটেনি। আমি লোক পাঠিয়েছি ঘটনাস্থলে।

বিআইডব্লিউটিসি’র মেরিন কর্মকর্তা আহমেদ আলী জানান, আসলে স্পেনের সঙ্গে ফেরির কোনো ধাক্কা লাগেনি। রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর সকালে শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে পাটুরিয়া ঘাটে যাচ্ছিল। পদ্মা সেতুর নিচে দিয়ে যাওয়ার সময় ফ্ল্যাগ স্ট্যান্ড নিচু করে দেওয়া হয়।

বিআইডব্লিউটিসি’র উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, আসলে পদ্মা সেতুর স্পেনে ফেরির কোনো ধাক্কা লাগার ঘটনা ঘটেনি। যেটা আপনার শুনেছেন, সেটা চোখে দেখার ভুল হতে পারে। মেরিন কর্মকর্তা জানিয়েছেন, যে ফ্ল্যাগ স্ট্যান্ডের কথা বলা হচ্ছে সেটা উপর-নিচ করা যায়। পদ্মা সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় পরিচালক ওইটা নিচু করে ফেলে। এর ফলে কোনো ধাক্কা বা সংস্পর্শ লাগেনি।