আজ শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শ জিলহজ, ১৪৪২ হিজরী
আজ শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শ জিলহজ, ১৪৪২ হিজরী

মডার্নার আরো ৩০ লাখ ডোজ টিকা আসছে আজ

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে কোভ্যাক্সের আওতায় আজ যুক্তরাষ্ট্র থেকে মডার্নার আরো ৩০ লাখ ডোজ টিকা আজ দেশে আসছে। সোমবার সন্ধ্যায় টিকাগুলো ঢাকায় পৌঁছাবে।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, যুক্তরাষ্ট্র থেকে মডার্নার ৩০ লাখ ডোজ টিকা সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে একটি বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র থেকে আসা মডার্নার টিকাগুলো বিমানবন্দরে গ্রহণ করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

গত শনিবার রাষ্ট্রদূত আর্ল মিলার এক টুইট বার্তায় জানান, যুক্তরাষ্ট্র থেকে মডার্নার ৩০ লাখ ডোজ টিকা সোমবার (১৯ জুলাই) ঢাকায় পৌঁছাবে। করোনাভাইরাস মহামারি মোকাবিলায় যুক্তরাষ্ট্র বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে টিকা সরবরাহ বাড়াতে অঙ্গীকারবদ্ধ।

এর আগে, চলতি মাসের শুরুতে প্রথম যুক্তরাষ্ট্রের তৈরি মডার্নার ১২ লাখ ৬৭ হাজার ২০০ ডোজ টিকা দেশে এসে পৌঁছায়। বিশ্বজুড়ে টিকা সরবরাহের আন্তর্জাতিক প্ল্যাটফর্ম কোভ্যাক্স থেকে এসব টিকা পাঠানো হয়।