আজ শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শ জিলহজ, ১৪৪২ হিজরী
আজ শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শ জিলহজ, ১৪৪২ হিজরী

‘দক্ষ জনশক্তি গড়তে নিরাপদ ও পুষ্টিকর খাবার নিশ্চিত করছে সরকার’

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, পরিকল্পিত পরিবার ও দক্ষ জনশক্তি গড়তে চায় সরকার। সেই লক্ষ্যে খাদ্য নিরাপত্তা ও নিরাপদ এবং পুষ্টিকর খাবার নিশ্চিতে জোর দেয়া হয়েছে।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে রোববার (১১ জুলাই) রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে ভার্চুয়াল এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন । এতে সভাপতিত্ব করেন- নওগাঁর জেলা প্রশাসক মো: হারুন-অর-রশিদ।

খাদ্যমন্ত্রী বলেন, দেশ থেকে পুষ্টিহীনতা দূর করতে মাতৃত্বকালী ভাতা প্রদান করছে শেখ হাসিনার সরকার। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দক্ষ জনশক্তি দেশের সম্পদ উল্লেখ করে তিনি বলেন, আমাদের অর্থনীতির বড় শক্তি হিসেবে কাজ করছে তাদের পাঠানো রেমিটেন্স।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁর পুলিশ সুপার (এসপি) প্রকৌশলী মো: আব্দুল মান্নান মিয়া বিপিএম, সিভিল সার্জন ডা: আবু হানিফ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সবশেষ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুন-অল রশীদ, অধ্যাপক শরীফুল ইসলাম খাঁন। এছাড়া সভায় জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডা. কস্তুরী আমিনা কুইন, নওগাঁ জেলা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শফিক ছোটন প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ৯ টি ক্যাটাগরীতে নওগাঁ জেলার শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মি হিসেবে ৯ জনের নাম ঘোষণা করা হয়।