আজ মঙ্গলবার, ১৮ মে, ২০২১, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ শাওয়াল, ১৪৪২ হিজরী
আজ মঙ্গলবার, ১৮ মে, ২০২১, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ শাওয়াল, ১৪৪২ হিজরী

পিছিয়ে গেলো ঢাবি ভর্তি পরীক্ষা

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ভর্তি কমিটির এক জরুরি ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

নতুন সূচি অনুযায়ী ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৬ আগস্ট শুক্রবার, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৭ আগস্ট শনিবার, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ আগস্ট শুক্রবার, ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ আগস্ট শনিবার এবং ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৩১ জুলাই শনিবার অনুষ্ঠিত হবে। ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (অঙ্কন) এর তারিখ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অনলাইন ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, অনুষদের ডিনরা, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগের চেয়ারম্যান ও বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, প্রক্টর এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।

পুনঃনির্ধারিত তারিখ অনুযায়ী সব ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আগামী ১০ জুলাই থেকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগ পর্যন্ত ডাউনলোড করা যাবে।

উল্লেখ‌্য, ভর্তি পরীক্ষার অন্যান্য নির্দেশনা ও শর্তাবলী অপরিবর্তিত থাকবে।