আজ রবিবার, ৩ জুলাই, ২০২২, ১৯ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জিলহজ, ১৪৪৩ হিজরী
আজ রবিবার, ৩ জুলাই, ২০২২, ১৯ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জিলহজ, ১৪৪৩ হিজরী

ঈদের পরদিন সড়কে ঝরল ১৫ জনের প্রাণ

পবিত্র ঈদুল ফিতরের পরের দিন জেলায় পৃথক দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। বুধবার (৪ মে) পঞ্চগড়ে তিনজন, রংপুরে পাঁচজন, কুষ্টিয়ায় দুইজন, মাদারীপুরে তিনজন, চট্টগ্রামে দুইজন নিহত হয়েছেন।
প্রতিনিধিদের পাঠানো খবর:

পঞ্চগড়: পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নের মডেলহাট এলাকায় দুই মোটরসাইকেলের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো দুজন। বুধবার (৪ মে) বিকাল সাড়ে ৪টায় ওই এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের খালপাড়া এলাকার আব্বাস আলীর ছেলে আবুবক্কর সিদ্দীক, তারেক বিল্লালের ছেলে শিশির ও পয়কাম ইসলামের ছেলে নতুন ইসলাম।

জানা গেছে, বুধবার বিকেলে সিদ্দীক, নতুন ও শিশির মোটরসাইকেলে মডেলহাট বাজার থেকে মজারাজা দিঘিতে বেড়াতে যাওয়ার সময় অন্যদিক থেকে আসা আরেকটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় স্থানীয়রা তাদের দ্রুত উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ডা. রুকসানা তাদের মৃত ঘোষণা করেন।

সদর থানার ওসি আবদুল লতিফ মিয়া জানান, ঘটনাস্থলে দুজন ও অন্যজন হাসপাতালে নেয়ার পর মারা যান।

রংপুর: রংপুরের গংগাচড়া উপজেলার সলেয়াসার বাজারের কাছে মাইক্রেবাস-অটোরিকশার সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো তিনজন।

বুধবার (৪ মে) রাতে গঙ্গাচড়া থানার ওসি দুলাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সন্ধ্যা ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে। পরে আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, বুধবার সন্ধ্যা ৭টার দিকে গংগাচড়া উপজেলার সলেয়াসার বাজারের কাছে একটি অটোরিকশাকে পেছন থেকে একটি মাইক্রোবাস চাপা দিলে ঘটনাস্থলেই তিনজন নিহত ও পাঁচজন আহত হন। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে আরো দুই নারী মারা যান। পুলিশ মাইক্রোবাসটি আটক করেছে।

গঙ্গাচড়া থানার ওসি দুলাল হোসেন জানান, ঘটনাস্থলেই তিন জন মারা গেছেন। আহত পাঁচজনকে হাসপাতালে নিলে দুজন মারা যান। তবে নিহত ও আহতদের পরিচয় এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

কুষ্টিয়া: কুষ্টিয়ার খোকসা উপজেলায় সড়ক দুর্ঘটনায় দুই ভাই নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন আরো দুজন।

বুধবার (৪ মে) দুপুর পৌনে ২টায় কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের খোকসার পাইকপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন, রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ফলিমারা গ্রামের ফিরোজ মণ্ডল ও সামিরুল। তারা দুজন সম্পর্কে আপন ভাই।

জানা গেছে, ঈদ উপলক্ষে সিএনজি করে মামাবাড়ি কুমারখালী যাচ্ছিলেন দুজন। এ সময় কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের খোকসার পাইকপাড়ায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা মালবাহী পিকআপ ভ্যান সিএনজিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এ সময় সিএনজির আরো দুই যাত্রী আহত হয়েছেন। পরে তাদের উদ্ধার করে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

খোকসা থানার ওসি সৈয়দ আশিকুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে নিহত দুই ভাইয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে।

চট্টগ্রাম: চট্টগ্রামে বাস উল্টে দুই তরুণ নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। বুধবার সকাল পৌনে ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মীরসরাই উপজেলার ছোট কমলদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, কুমিল্লার দাউদকান্দি উপজেলার হুমায়ন কবিরের ছেলে মো. ফয়সল ও চট্টগ্রামের পটিয়া উপজেলার মুজাফফরাবাদ গ্রামের স্বপন আচার্যের ছেলে শান্ত আচার্য।

স্থানীয় কুমিরা ফাঁড়ির এএসআই মো. জাকির হোসেন জানিয়েছেন, স্বাধীন বাংলা পরিবহনের একটি বাস চট্টগ্রাম থেকে লক্ষ্মীপুরের রামগঞ্জে যাচ্ছিল। বেপরোয়া গতির কারণে বাসটি ছোট কমলদহ এলাকায় আসার পর নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে গুরুতর আহত অবস্থায় দুইজনকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, এ ঘটনায় আরো পাঁচজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর বাকি চারজন সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

কুমিল্লা হাইওয়ে থানার ওসি মো. আব্দুল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে লাশ দুটি উদ্ধার করে থানায় নিয়ে এসেছি। তবে বাস চালককে আটক করা সম্ভব হয়নি।

মাদারীপুর: মাদারীপুরের রাজৈরে ঢাকা-বরিশাল মহাসড়কে একটি বাসের ধাক্কায় ব্যাটারিচালিত ভ্যানের তিন যাত্রীর মৃত্যু হয়েছে। বুধবার (৪ মে) রাত ৮টার দিকে রাজৈর উপজেলার সানেরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

রাজৈর থানার ওসি আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।