আজ বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১, ৭ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ সফর, ১৪৪৩ হিজরী
আজ বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১, ৭ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ সফর, ১৪৪৩ হিজরী

স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠছে লইসকা বিল

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বালু বোঝাই ট্রলারের সঙ্গে ধাক্কা খেয়ে শতাধিক যাত্রীবাহী একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ১৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন অর্ধশতাধিক যাত্রী।
ব্রাহ্মণবাড়িয়ার লইসকা বিলে ট্রলারডুবিতে নিখোঁজ স্বজনদের খোঁজে ভিড় জমাচ্ছেন স্বজনরা। স্বজনদের কান্না আর আহাজারিতে ভারী হয়ে উঠছে পরিবেশ। সময় যত গড়াচ্ছে ততই প্রিয়জনকে জীবিত ফেরত পাওয়ার আশা ফুরাচ্ছে। কেউ খুঁজছেন বাবাকে, কেউ খুঁজছেন ভাই আবার কেউ খুঁজছেন প্রিয়তমা স্ত্রীকে।

 

শুক্রবার বিকেল সোয়া ৫টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পত্তন ইউপির লইসকা বিলে বালুবোঝাই ট্রলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে একটি যাত্রীবাহী ট্রলার ডুবে যায়। এ ঘটনায় ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ডুবে যাওয়া ট্রলারের এক যাত্রী জানান, বিৃকেল সাড়ে ৪টার দিকে শতাধিক যাত্রী নিয়ে বিজয়নগর উপজেলার চম্পকনগর ঘাট থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরের আনন্দবাজার নৌকাঘাটের উদ্দেশ্যে রওনা হয়। ট্রলারটি লইসকা বিল আসার পর বিপরীত দিক থেকে আসা একটি বালুবোঝাই ট্রলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে যাত্রীবোঝাই ট্রলারটি ডুবে যায়। কয়েকজন সাঁতরে তীরে উঠতে পারলেও অনেকেই পানিতে তলিয়ে গেছেন।

 

বিজয়নগর উপজেলার মুকুন্দপুর গ্রামের জহিরুল জানান, তিনি ও তার স্ত্রী শারমিন আক্তার ট্রলারে করে আনন্দবাজার যাচ্ছিলেন। ট্রলারডুবে যাওয়ার সময় তিনি সাঁতরে তীরে উঠতে পারলেও স্ত্রীকে টেনে তুলতে পারেননি।

ব্রাহ্মণবাড়িয়ার ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন।

এসপি মোহাম্মদ আনিসুর রহমান বলেন, ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছেন।